সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার – Army Job 2024 | বিস্তারিত দেখুন

Avatar

Published on:

সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার – Army Job 2024 | বিস্তারিত দেখুন

 


৬৬ পদে ৩২৪ জনের বিশাল নিয়োগ প্রকাশ হয়েছে। আবেদন করতে নির্দিষ্ট ফরম সংগ্রহ করে নির্দিষ্ট ঠিকানায় আগামী ১৫ ফেব্রুয়ারি ২০২৪ এর মধ্যে পৌঁছাইতে হবে। আবেদন ফরম ডাউনলোড করা যাবে https://www.army.mil.bd/ এই ওয়েবসাইট থেকে। আরো বিস্তারিতভাবে জানা যাবে অথবা জবসের এই প্রতিবেদন থেকে…

৯২ তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্সে সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। ০১ জুলাই ২০২৪ ইং তারিখে ১৬.৬ মাস হতে ২১ বছরের সকল বাংলাদেশি চাকরি প্রার্থীগণ আবেদন করতে পারবেন। তবে সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের জন্য বয়সের সীমাবদ্ধতা ১৮-২৩ বছর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে, আবেদন শুরু হবে ২৫ আগস্ট ২০২৩ থেকে এবং আবেদনের শেষ তারিখ ২১ অক্টোবর ২০২৩ তারিখে অবশ্যই সকল প্রার্থীকে সেনাবাহিনীর আবেদনের ওয়েবসাইট https://joinbangladesharmy.army.mil.bd এই ওয়েবসাইটে প্রবেশ করে পরবর্তী সকল নিয়মাবলী অনুসরণ করে আবেদন করতে হবে। নির্দিষ্ট সময়ের পর আবেদন গ্রহণযোগ্য নয়! তাই দেরি না করে এখনি সকল তথ্য সংগ্রহ করে আবেদন করে ফেলুন। কারণ অনেক সময় সার্ভারের ত্রুটির কারণে আবেদন করতে ঝামেলা পোহাতে হয়। তাই আগ্রহী হয়ে থাকলে সবার আগে আবেদন করার জন্য কর্তৃপক্ষের নির্দিষ্ট ওয়েবসাইটে প্রবেশ করে পরবর্তী সকল নিয়মাবলী অনুসরণ করুন।

বাংলাদেশ সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইট থেকে সৈনিক পদের একটি নিয়োগ বিজ্ঞপ্তি ২৬ ডিসেম্বর ২০২৩ খ্রি. তারিখে প্রকাশ করেছে। এই নিয়োগ বিজ্ঞপ্তিটিতে বাংলাদেশের সকল যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করার জন্য আহবান করা হয়েছে। তবে আবেদন করতে ৩০০ টাকা ফি প্রদান করতে হবে। যা টেলিটক প্রিপেইড সিমের মাধ্যমে প্রদান করতে হবে। আপনাদের মধ্যে অনেকেই হয়তো বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদের নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশ হওয়ার অপেক্ষায় ছিলেন। স্বাগতম! অবশেষে সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২৪ সার্কুলার প্রকাশিত হলো। সেনাবাহিনীর সার্কুলার ২০২৪ সৈনিক ।

এই পোস্টটিতে আপনারা সেনাবাহিনী সৈনিক পদের নিয়োগ বিজ্ঞপ্তিটি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। যদি জানতে চান তাহলে এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

এই পোস্টটিতে আপনারা সেনাবাহিনী সৈনিক পদের নিয়োগ বিজ্ঞপ্তিটি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। যদি জানতে চান তাহলে এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

সেনাবাহিনীর সৈনিক পদের (আবেদন শুরু ও শেষ তারিখ)

বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক পদের নিয়োগ বিজ্ঞপ্তির অনলাইন আবেদন ১০ জানুয়ারি ২০২৪ খ্রি. তারিখ থেকে শুরু হয়ে ১৫ ফেব্রুয়ারি ২০২৪ খ্রি. তারিখ পর্যন্ত অনলাইন আবেদন চলমান থাকিবে। অর্থাৎ আবেদন শুরুর তারিখ ১০ জানুয়ারি ২০২৪ এবং আবেদনের শেষ তারিখ ১৫ ফেব্রুয়ারি ২০২৪।

বাংলাদেশ সেনাবাহিনী সম্পর্কে (গুরুত্বপূর্ণ ধারণা)

১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশ সেনাবাহিনীর আত্মপ্রকাশ ঘটে। বাংলাদেশ সেনাবাহিনীর লক্ষ্য বাংলাদেশের সার্বভৌমত্ব ও আঞ্চলিক অখণ্ডতা রক্ষা করা। প্রাথমিক মিশন ছাড়াও, বাংলাদেশ সেনাবাহিনী জাতীয় জরুরী সময়ে বেসামরিক সরকারকে সহায়তা করছে।

সেনাবাহিনী একবিংশ শতাব্দীর ঐতিহ্যবাহী ও অপ্রথাগত হুমকি ও চ্যালেঞ্জ মোকাবেলায় একটি সুপ্রশিক্ষিত ও সুসজ্জিত প্রতিরোধক স্থলবাহিনী গড়ে তুলতে চায়। বাংলাদেশ সেনাবাহিনীর ভূমিকা হল:

  1. সার্বভৌমত্ব এবং আঞ্চলিক অখণ্ডতা রক্ষা করা।
  2. ভূমি ক্রিয়াকলাপ সমর্থনে বেসামরিক সম্পদ একত্রিত করার পরিকল্পনা এবং বিকাশ।
  3. অভ্যন্তরীণ নিরাপত্তা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষণাবেক্ষণে বেসামরিক প্রশাসনকে সহায়তা করা, যখন দায়িত্ব দেওয়া হয়।
  4. বিপর্যয় ও প্রাকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনায় বেসামরিক প্রশাসনকে অনুরোধ করা হলে সহায়তা করা।
  5. প্রয়োজন অনুযায়ী জাতি উন্নয়ন কর্মকাণ্ডে অংশগ্রহণ করা।
  6. জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রমে সহায়তা করা।
  7. পার্লামেন্ট কর্তৃক অনুমোদিত হলে অন্যান্য দেশের সাথে কোয়ালিশন অপারেশনে অংশ নেওয়া।

বাংলাদেশ সেনাবাহিনী এই উপমহাদেশে একটি অবর্ণনীয় সত্তা থেকে একটি বিশ্বাসযোগ্য প্রতিরক্ষা বাহিনীতে রূপান্তরিত হওয়ার পর থেকে অনেক দূর এগিয়েছে। একটি প্রতিষ্ঠান হিসাবে, সেনাবাহিনী আজ আত্মবিশ্বাসী এবং স্বয়ংসম্পূর্ণ, প্রবৃদ্ধি, সম্প্রসারণ এবং আধুনিকীকরণ টেকসই করার জন্য প্রচুর সম্ভাবনা রয়েছে। বাংলাদেশের আঞ্চলিক অখণ্ডতা বজায় রাখার জন্য সেনাবাহিনী একবিংশ শতাব্দীর ঐতিহ্যবাহী ও অপ্রথাগত নিরাপত্তা হুমকি মোকাবেলায় প্রতিরোধক স্থলবাহিনী হিসেবে সক্ষম। আরও বিস্তারিত জানুন এখানে ক্লিক করে।

বাংলাদেশ সেনাবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তিটি সংক্ষেপে দেখুন

প্রতিষ্ঠানের নামবাংলাদেশ সেনাবাহিনী
চাকরির ধরনসরকারি চাকরি
প্রকাশের তারিখ২৬ ডিসেম্বর ২০২৩
পদ সংখ্যাউল্লেখ নেই
লোক সংখ্যানিচের নোটিশে দেখুন
আমাদের ওয়েবসাইটMasudwap.com
আবেদন করার মাধ্যমঅনলাইনে
আবেদন শুরুর তারিখ১০ জানুয়ারি ২০২৪
আবেদনের শেষ তারিখ১৫ ফেব্রুয়ারি ২০২৪
অফিশিয়াল ওয়েবসাইটwww.army.mil.bd
আবেদন করার লিংকএকটু নিচে দেখুন
কারা আবেদন করতে পারবেবাংলাদেশের সকল নাগরিক


সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২৪ সার্কুলার এর (অফিসিয়াল নোটিশ)



প্রকাশের তারিখ : ২৬ ডিসেম্বর ২০২৩

আবেদন শুরুর তারিখ: ১০ জানুয়ারি ২০২৪

আবেদনের শেষ তারিখ : ১৫ ফেব্রুয়ারি ২০২৪


আবেদন করতে চাইলে, নিচের Apply Now বাটনে ক্লিক করুন।

Apply now


সেনাবাহিনীর সার্কুলার ২০২৪ সৈনিক



প্রকাশ সূত্র : অফিসিয়াল ওয়েবসাইট

প্রকাশের তারিখ : ২৬ ডিসেম্বর ২০২৩

আবেদন শুরুর তারিখ: ১০ জানুয়ারি ২০২৪

আবেদনের শেষ তারিখ : ১৫ ফেব্রুয়ারি ২০২৪

আবেদন করতে চাইলে, নিচের Apply Now বাটনে ক্লিক করুন।

Related Posts

সঙ্গে থাকুন ➥