বিকাশ নাম্বার হারিয়ে গেলে করণীয়

Avatar

Published on:

বিকাশ নাম্বার হারিয়ে গেলে করণীয়

বিকাশ নাম্বার হারিয়ে গেলে করণীয় নিম্নরূপ:

  • প্রথমেই, বিকাশ অ্যাপ থেকে আপনার বিকাশ একাউন্টটি লক করে দিন। এতে আপনার একাউন্টের টাকা সুরক্ষিত থাকবে।
  • এরপর, আপনার বিকাশ একাউন্টের সাথে সংযুক্ত পরিচয়পত্রের ফটোকপি সংগ্রহ করুন। পরিচয়পত্র হিসেবে জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স ইত্যাদি গ্রহণযোগ্য।
  • বিকাশের কাস্টমার কেয়ারে যোগাযোগ করুন। বিকাশের কাস্টমার কেয়ারের হটলাইন নম্বর হল 16247। আপনি বিকাশের ওয়েবসাইট থেকেও কাস্টমার কেয়ারের সাথে যোগাযোগ করতে পারেন।
  • কাস্টমার কেয়ারে যোগাযোগ করার সময় আপনার পরিচয়পত্রের ফটোকপি এবং আপনার বিকাশ একাউন্টের সাথে সংযুক্ত সিমের নম্বর প্রদান করুন। কাস্টমার কেয়ার আপনার পরিচয় যাচাই করে আপনার বিকাশ নাম্বার পুনরুদ্ধার করে দেবে।

বিকাশ নাম্বার হারিয়ে গেলে আপনার একাউন্টের টাকা সুরক্ষিত রাখার জন্য দ্রুত পদক্ষেপ নেওয়া জরুরি। বিকাশ অ্যাপ থেকে একাউন্ট লক করে দিলে কেউ আপনার একাউন্ট থেকে টাকা উত্তোলন করতে পারবে না।

বিকাশ নাম্বার পুনরুদ্ধার করার জন্য কাস্টমার কেয়ারে যোগাযোগ করার সময় আপনার পরিচয়পত্রের ফটোকপি এবং আপনার বিকাশ একাউন্টের সাথে সংযুক্ত সিমের নম্বর প্রদান করা গুরুত্বপূর্ণ। এই তথ্যের ভিত্তিতে কাস্টমার কেয়ার আপনার পরিচয় যাচাই করে আপনার বিকাশ নাম্বার পুনরুদ্ধার করে দেবে।

আপনি যদি বিকাশের কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে না পারেন, তাহলে আপনি বিকাশের ওয়েবসাইটের মাধ্যমেও বিকাশ নাম্বার পুনরুদ্ধার করতে পারেন। বিকাশের ওয়েবসাইটের মাধ্যমে বিকাশ নাম্বার পুনরুদ্ধার করতে নিচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. বিকাশের ওয়েবসাইটে যান।
  2. "আমার বিকাশ" ট্যাব ক্লিক করুন।
  3. "বিকাশ নাম্বার ভুলে গেছেন?" লিঙ্কে ক্লিক করুন।
  4. আপনার পরিচয়পত্রের ফটোকপি এবং আপনার বিকাশ একাউন্টের সাথে সংযুক্ত সিমের নম্বর প্রদান করুন।
  5. "সাবমিট" বাটনে ক্লিক করুন।

বিকাশের ওয়েবসাইটের মাধ্যমে বিকাশ নাম্বার পুনরুদ্ধার করতে কিছু সময় লাগতে পারে।

Related Posts

সঙ্গে থাকুন ➥