সব সিমের এমবি চেক করার কোড জেনে নিন

Avatar

Published on:

সব সিমের এমবি চেক করার কোড জেনে নিন

আমরা প্রত্যেকে এখন দুইটি করে সিম ব্যবহার করি । আবার সেই সকল সিমে ইন্টারনেট ব্যবহার করি । তখন সিমের এমবি চেক করতে হয় ।

প্রয়োজন পড়লে ইন্টারনেটে একটা একটা করে সার্চ করি । এখন থেকে ইন্টারনেটে একটা একটা করে সার্চ করার দরকার নেই ।

এখনে জিপি, বংলালিংক, এয়ারটেল, রবি, টেলিটক সকল সিমের এমবি চেক করার কোড দেখানো হবে । সকল কিছু পাবেন একই লেখায় । এছাড়া সকল সিমের ইমার্জেন্সি ব্যালেন্স নেওয়ার কোড জানতে পারেন ।

গ্রামীণফোন এমবি চেক

আমাদের দেশের অন্যতম বড় টেলিকম অপারেটর দিয়ে শুরু করা যাক । তাদের গ্রাহক সবচেয়ে বেশি । আপনি স্মার্টফোন ব্যবহার করে থাকেন তাহলে অ্যান্ড্রয়েড এর জন্য প্লে স্টোর থেকে MyGP-Offers,Recharge, Sports  অ্যাপ ডাউনলোড করে দেখতে পারেন ।

অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করে একই ধরনের কাজ করা যায় । সাধারণ ফোন হলে বা কোড সাধারণভাবে কোড দিয়ে চেক করার জন্য *121*1*4#  ব্যবহার করতে পারেন । অ্যাপ ও কোড একই ধরনের কাজ করতে পারেন ।

বাংলালিংক এমবি চেক

দেশের অন্যতম বড় টেলিকম কম্পানি বাংলালিংক তারাও ইন্টারনেটের MB Check করার জন্য দুই ধরনের পন্থা দিয়ে থাকে গ্রাহকদের জন্য । তাদের অ্যাপ MyBL(My Banglalink) অ্যাপ গুগলের অ্যান্ড্রয়েড প্লে স্টোরে ও অ্যাপলের অ্যাপ স্টোরে পেয়ে যাবন ।

এছাড়া আপনি কোডের মাধ্যমে বাংলালিংক সিমের এমবি চেক করতে পারেন কোড *5000*500#  বা *121*1# ব্যবহার করে ইন্টারনেটের MB Check করতে পারেন ।

রবি এমবি চেক

বলা যায় মোবাইল ইন্টারনেট এর মধ্য ভালো সার্ভিস দিয়ে থাকে রবি । অনেকে রবি সিম ব্যবহার করে ইন্টারনেট ব্যবহার করার জন্য । অন্য সিমের মত রবি কোম্পানি তাদের গ্রাহকদের সার্ভিস দেওয়ার জন্য My Robi: Offers, Usage & More অ্যাপ তৈরি করেছে ।

আপনি অ্যাপের মাধ্যমে ইন্টারনেট এর এমবি চেক করতে পারেন । এছাড়া কোডের মাধ্যমে একই কাজ করতে পারেন । MB Check করার কোড *3# অথবা *8444*88#  ব্যবহার করে আপনি MB Check করতে পারেন । যা আপনার অ্যাপে ও একই কাজ করবে ।

এয়ারটেল MB Check

আগের সকলের মত এয়ারটেল সিমের আলাদা একটা মোবাইল অ্যাপ আছে । গুগল প্লে স্টোরে পাবেন My Airtel – Bangladesh নামে । এই অ্যাপ দিয়ে আপনি MB Check করতে পারবেন ।

আমরা সকলে জানি রবি ও এয়ারটেল আগে দুইটি আলাদা আলাদা নামের কোম্পানি ছিল । তারা পরে এয়ারটেল কোম্পানি রবির কাছে স্বত্ব বিক্রি করে দিয়েছে । এখন দুই কোম্পানি একই কোম্পানির আন্ডারে চলে ।

তাদের MB Check করার কোড ও একই *3#  অথবা *8444*88#  ব্যবহার করে আপনি MB Check করতে পারবনে ।

টেলিটক MB Check

বাংলাদেশের একমাত্র রাষ্ট্রয়াত্ত সিম কোম্পানি টেলিটক । উপরের সকল সিমের থেকে সবচেয়ে কম টাকায় ইন্টারনেটের প্যাকেজ ক্রয় করা যায় । আপনি সহজেই তাদের অ্যাপ ব্যবহার করে MB Check করতে পারেন ।

গুগল প্লে স্টোরে অ্যাপের নাম My Teletalk ডাউনলোড করতে পারবেন । এছাড়া ডায়াল করে কোডের মাধ্যমে টেলিটক এমবি চেক করতে পারেন *125#  ডায়াল করুন ।

তাই দেরি না করে আপনার প্রয়োজনীয় কোড নিয়ে ব্যবহার করুন । ইন্টারনেটকে আরও উপভোগ্য করুন । ধন্যবাদ ।

Related Posts

সঙ্গে থাকুন ➥