ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায়

Avatar

Published on:

ফেসবুক থেকে টাকা ইনকাম করার উপায়

অনেক কে দেখি মোবাইল অ্যাপ দিয়ে টাকা আয় করতে চায় । সেটা হয়ে থাকে তবে টেকসই হয় না । আজকে আমরা কিছু পদ্ধতি নিয়ে আলোচনা করব দেখা যাক আপনার কোনোটা পছন্দ হয় কি না ।

যদি এর মধ্য থেকে একটাও পছন্দ হয়ে যায় তাহলে কাজ শুরু করে দিতে পারেন ।ফেসবুক থেকে টাকা ইনকাম ইনকাম করতে পারবেন ।

ফেসবুক থেকে টাকা ইনকাম ইনকাম করার উপায়

1. ভিডিও বানিয়েঃ

এখন ফেসবুকে যাওয়া সাথে সাথে একটা না একটা ভিডিও অন হয়ে যাবে । আপনি যেকোনো ধরনের  ভিডিও বানাতে পারেন । তবে ভিডিও নিজের হতে হবে অন্যের ভিডিও ডাউনলোড করে দিলে হবে না ।

কমেডি, শিক্ষামূলক, স্কিল ভিডিও বা অন্য কিছু দিতে পারেন । এক কথায় আপনার ভিডিও মানুষকে দেখতে হবে । তবে বাংলাদেশের মানুষ কমেডি ভিডিও দেখতে পছন্দ করে । হাজার হাজার মানুষ এমন ভিডিও করে টাকা ইনকাম করছে ।

2. ভিডিও লাইভ করেঃ

আপনি যদি কোনো বিষয়ে লাইভ ভিডিও বানিয়ে থাকেন তাহলে হবে মোবাইল দিয়ে । মনে করেন আপনি কোনো জায়গায় বেড়াতে গিয়েছেন । সেখান থেকে লাইভ ভিডিও করতে লাগলেন আপনার পেজে যারা আছে ।

তারা যদি পছন্দ করে তাহলে যত বেশি ভিউ হলে ইনকাম বেশি হবে । এছাড়া মোবাইল দিয়ে গেম খেলে সেইটা স্কিন রেকড করে লাইভ করলে ভালো পরিমাণে ইনকাম আশা করা যায়।

আমাদের দেশের গেম পেজগুলোতে লাইভ চলার সময় দেখবেন ২-৪ হাজার লোক সব সময় থাকে । সেই সব পেজে মনিটাইজ অন করে তারা ভালো মানের টাকা ইনকাম করছে ।

3. ফেসবুকে ব্যবসা করে

ফেসবুকে গেলেই দেখবেন মেয়েদের জামা কাপড় বেচার ব্যবসা আছে । এইসব পেজ নিজেদের ব্যবসা তো করছেই সেই সাথে পেইজ মনিটাইজ করে ফেসবুক এর কাছে থেকে টাকা নিচ্ছে ।

4. পেইড কোর্স

আপনি যদি বিশেষ বিষয়ে পারদর্শী হন তাহলে ফেসবুকে পেইড কোর্স করাতে পারেন । যেমনঃ ইংরেজি, গণিত, যেকোনো ধরনের চাকরির বিষয়ে কোর্স অথবা স্কিল ডেভেলপমেন্টের কোর্স । এগুলো মোবাইল দিয়ে করা যায় ।

5. পেইড প্রমোশন

আপনার যদি ফেসবুকে অনেক বড় গ্রুপ থাকে সেখানে অন্যের প্রডাক্ট বা ফেসবুক পেজ প্রমোশন করে টাকা ইনকাম করা যায় । কোম্পানির মালিক আপনার কাছে আসবে আপনার গ্রুপে তাদের প্রডাক্ট অ্যাড দিতে । তার জন্য চায় বড় মানের গ্রুপ । আর এইগুলো মোবাইল দিয়ে করা যায় ।

বিঃদ্রঃ আপনি যত ফেসবুক পেজে জনপ্রিয় থাকবেন তত আপনার টাকা ইনকাম হবে । মানুষ আপনার ভিডিও দেখলে পেজের মনিটাইজ থেকে ইনকাম হবে। আর পেইড প্রমোশন করলে সেইটা থেকে তো হবে ।

Related Posts

সঙ্গে থাকুন ➥