বিকাশ থেকে আলাপে রিচার্জ করার সহজ উপায় জেনে নিন

Avatar

Published on:

বিকাশ থেকে আলাপে রিচার্জ করার সহজ উপায় জেনে নিন

আইপি অ্যাপের মধ্যে অন্যতম আলাপ অ্যাপ । এই অ্যাপের মাধ্যমে দেশে বা দেশের বাইরে খুব সহজে কথা বলা যায় । তাই কথা বলতে হলে রিচার্জ করতে হয় । তাই আজকে জানব আলাপে রিচার্জ ও অন্য সব সুবিধা ।

আপনি কেন আলাপ ব্যবহার করবেন


আমি নিজে এই অ্যাপে অনেক দিন যাবত ব্যবহার করছি । আমি প্রথম এই অ্যাপে রিচার্জ করি ০৯ সেপ্টেম্বর ২০২২ এত দিন ব্যবহার করছি । এই অ্যাপে তেমন কোনো অসুবিধা হয়নি ।  প্রথম কারণ এটা বাংলাদেশ সরকার দ্বারা  তৈরি হয়েছে । তাই ডাটা চুরি হওয়ার কোনো সম্ভাবনা নেই বললেই চলে ।

এখানে রিচার্জ করা যায় খুব সহজে । যেমন বিকাশ, রকেট,কার্ডের মাধ্যমে । কথা বলা যায় খুব ক্লিয়ার ভাবে । কল রেট সর্ব নিম্ন । এছাড়া দেশের অন্যতম সব অনলাইন মার্কেট প্লেসে কথা বলা যায় একেবারে ফ্রিতে যেমনঃ বিডিশপ । এছাড়া কোনো অফিশিয়াল নম্বরে কথা বললে খুব কম টাকা কাটে যেমনঃ কোনো টেলিফোন নম্বরে ।

একাউন্ট করা সহজ । এছাড়া অন্য কোনো মানুষের আলাপ অ্যাপ থাকলে কোনো টাকা ছাড়ায় কথা বলতে পারবেন সব সময় । এই অ্যাপের মাধ্যমে দেশের যেকোনো লোকাল নম্বরে কথা বলা যায় ।

আপনি দেখতে পারবেন কোন দেশে কত টাকা রেটে কথা বলা যায় আলাপ অ্যাপ দিয়ে । তাই এই সব কারণে আমি মনে করি আপনি আলাপ ব্যবহার করতে পারন ।

কি কি ভাবে আলাপে রিচার্জ করা যায়


এখন পর্যন্ত আপনি আলাপে তিন উপায় রিচার্জ করতে পারবেন । তার মধ্যে অন্যতম জনপ্রিয় মাধ্যম বিকাশ  । এছাড়া রয়েছে নগদ ও ভিসা মাস্টার, কার্ড ।

রিচার্জ করার সিস্টেম


আলাপ অ্যাপে রিচার্জ করতে হলে আপনাকে আগে এনএইডি কার্ড ও নিজের ছবি দিয়ে অ্যাকাউন্ট ভেরিফাই করতে হবে । তার পর রিচার্জ করা যাবে । প্রথমে আলাপ অ্যাপে প্রবেশ করবেন । তার পর ডান দিকে শেষের মেনুতে ক্লিক করবেন যার নাম More  ।

এই মেনুর আন্ডারে অনেক অপশন আছে যেমন My Account, Setting, Recharge , Balance Transfer ইত্যাদি । এখান থেকে তিন নম্বরে Recharge এখানে ক্লিক করুন ।এর পর আপনি কিসের মাধ্যমে রিচার্জ করবেন সেটা সিলেক্ট করুন । আমি বিকাশের মধ্যমে রিচার্জ করব তাই । বিকাশ সিলেক্ট করছি ।

এবার কত রিচার্জ করবেন সেট দিতে হবে । এখানে ১০ টাকা থেকে ১০০০ টাকা পর্যন্ত রিচার্জ করা যায় । আমি ১০ দেব । তার পর Continue তে ক্লিক করতে হবে  । এবার বিকাশের একাউন্ট নম্বর দিতে হবে । নম্বর দেওয়ার পর Confirm তে ক্লিক করতে হবে এবার বিকাশ থেকে ওটিপি কোড দেবে সেটা দিয়ে ভেরিফিকেশন করতে হবে ।

ওটিপির মেয়াদ দুই মিনিট । দুই মিনিট পর এই ওটিপি আর কাজ করবে না । তার পর সঠিকভাবে বিকাশের পিন দিতে হবে । এবার কয়েক সেকেন্ডের মধ্যে অভিনন্দন মেসেজ দিয়ে দিবে । এবার দেখবেন আপনার বেলেন্সে টাকা চলে এসেছে । আর বিকাশ থেকে টাকা কেটে নিয়েছে । এবভাবে আলাপে রিচার্জ করতে হয় ।

Related Posts

সঙ্গে থাকুন ➥