গ্রামীণফোন এমবি দেখার কোড - Grameenphone MB check

Avatar

Published on:

গ্রামীণফোন এমবি দেখার কোড - Grameenphone MB check

গ্রামীণফোন বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল অপারেটর। গ্রামীণফোন গ্রাহকরা তাদের মোবাইল ফোনে ডাটা ব্যবহার করার জন্য ইন্টারনেট প্যাকেজ কিনে থাকেন। গ্রামীণফোন ইন্টারনেট প্যাকেজ কেনার পর গ্রাহকদের অবশ্যই তাদের ইন্টারনেট ব্যালেন্স চেক করা উচিত। গ্রামীণফোন এমবি দেখার জন্য বেশ কয়েকটি উপায় রয়েছে।

USSD কোড ব্যবহার করে এমবি দেখা

গ্রামীণফোন এমবি দেখার সবচেয়ে সহজ উপায় হল USSD কোড ব্যবহার করা। এটি করার জন্য, আপনার ফোনের ডায়াল প্যাডে 1211*4# ডায়াল করুন। আপনার ফোনের স্ক্রিনে আপনার ইন্টারনেট ব্যালেন্স প্রদর্শিত হবে।

মাইজিপি অ্যাপ ব্যবহার করে এমবি দেখা

আপনি মাইজিপি অ্যাপ ব্যবহার করেও আপনার ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারেন। মাইজিপি অ্যাপটি গ্রামীণফোনের অফিসিয়াল অ্যাপ। এই অ্যাপটি ডাউনলোড করতে, আপনার ফোনের প্লে স্টোর বা অ্যাপ স্টোর থেকে "মাইজিপি" অনুসন্ধান করুন। অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করার পরে, আপনার ফোনের নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে অ্যাপটিতে লগ ইন করুন। তারপর, "ইন্টারনেট ব্যালেন্স" ট্যাবে ক্লিক করুন। আপনার ইন্টারনেট ব্যালেন্স প্রদর্শিত হবে।

কাস্টমার কেয়ারে কল করে এমবি দেখা

আপনি গ্রামীণফোন কাস্টমার কেয়ারে কল করেও আপনার ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারেন। কাস্টমার কেয়ারে কল করার জন্য, আপনার ফোনের ডায়াল প্যাডে *121# ডায়াল করুন। কাস্টমার কেয়ার প্রতিনিধিকে বলুন যে আপনি আপনার ইন্টারনেট ব্যালেন্স চেক করতে চান। কাস্টমার কেয়ার প্রতিনিধি আপনার ইন্টারনেট ব্যালেন্স আপনাকে জানাবে।

এসএমএস পাঠিয়ে এমবি দেখা

আপনি এসএমএস পাঠিয়েও আপনার ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারেন। এটি করার জন্য, আপনার ফোনের মেসেজ অপশনে যান এবং "GPBAL" লিখে 121 নম্বরে পাঠান। আপনার ফোনে একটি মেসেজ আসবে যাতে আপনার ইন্টারনেট ব্যালেন্স প্রদর্শিত হবে।

উপসংহার

গ্রামীণফোন এমবি দেখার জন্য বেশ কয়েকটি উপায় রয়েছে। আপনার সুবিধামত যেকোনো উপায় ব্যবহার করে আপনি আপনার ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারেন।

Related Posts

সঙ্গে থাকুন ➥