ফোনে লম্বা স্কিনশট নেওয়া উপায়

Avatar

Published on:

ফোনে লম্বা স্কিনশট নেওয়া উপায়

আমরা প্রতিনিয়ত ফোনে স্কিনশট নিয়ে থাকি । কিন্তু সেগুলো হয়ে থাকে আমাদের ফোনের স্কিন সাইজের সমান । কখনও কি ভেবে দেখেছেন আমাদের ফোনে লম্বা স্কিনশট নেওয়া যায় কি না । তার মানে আমাদের যতটুকু দরকার ততটুকু ।

যেমন ধরেন ফেসবুকের কোনো লেখা ভালো লেগেছে । সেটা আপনি স্কিনশট দিয়ে Phone এ ছবি আকারে রাখবেন । কিন্তু সেই গল্পটা অনেক বড় তখন আমাদের ফোনে লম্বা স্কিনশট নেওয়া দরকার পড়ে । এছাড়া যে কোনো ওয়েব সাইট বা ইউটিউবের সকল ভিডিও এর স্কিনশট নেওয়া যায় ।

শুনে অনেকে অবাক হতে পারেন যে Phone এ এমন ধরনের স্কিনশট নেওয়া যায় কি না । হ্যাঁ যায় বন্ধুরা । সকলে তাহলে এই ফিচার নেওয়া জন্য যা করতে হবে তা নিচে দেখে নিন ।

ফোনে লম্বা স্কিনশট নেওয়া উপায়

আপনার অ্যান্ড্রয়েড ফোনের ভার্সন অনেক পুরাতন হয় তাহলে আপনি হয়ত এই সুবিধাটি নাও পেতে পারেন । আমি এখন অ্যান্ড্রয়েডের যে ভার্সনটি ব্যবহার করছি সেটা অ্যান্ড্রয়েড ১১ এবং Phone রিয়েলমি । তবে এই ফাংশনটি ভিভো ফোনেও কাজ করে আমার বন্ধুর Phone এ টেস্ট করে দেখেছি ।

তাই আমার মনে হয়ে আপনার ফোন যদি একটু আপডেট ভার্সনের হয় তাহলে কাজ করবে । ফোনে লম্বা স্কিনশট নেওয়া জন্য প্রথমে আপনার ফোনের সেটিং এ প্রবেশ করতে হবে ।  তার পর 3-finger swipe down  এই অপশনটি ওপেন করতে হবে ।

যদি না পান তাহলে settings এর যে সার্চ অপশন আছে সেখানে লিখবনে 3- finger swipe down  লিখলেই চলে আসবে । এখান থেকে এইটা অন করে নিবেন । এইবার চলে আসবেন ফেসবুক বা আপনি যেখান থেকে ফোনে লম্বা স্কিনশট নিবেন ।

ফেসবুকে থাকা অবস্থায় ফোনের ডিসপ্লেতে ৩টি আঙ্গুল নিয়ে উপর থেকে নিচে টেনে নিবেন আপনার স্কিনশট নেওয়া হয়ে যাবে । এটা আমরা সকলেই জানি । এবার তার নিচে দেখবেন লেখা আছে Scrool এখানে ক্লিক করলে হবে ।

যেমন রিয়েলমি Phone এ Scrool এখানে ক্লিক করলে অটোমেটিক লম্বা স্কিনশট নেওয়া শুরু করে দেয় । যতক্ষন না আপনি থামাবেন । কিন্তু ভিভো Phone এ আপনাকে টেনে টেনে উপর থেকে নিচে ফোনের স্কিনের সাইজ নিয়ে আসতে হবে ।

কিছু Phone এ পাশে Done লেখা থাকে । আবার কিছু Phone এ টিক চিহ্ন থাকে । এখানে ক্লিক করলে লম্বা স্কিনশট হয়ে যাবে । এই ছবি পাবেন ফোনের গ্যালারিতে ।  সব Phone এ একই থাকে না একটু পার্থক্য থাকবে ।

Related Posts

সঙ্গে থাকুন ➥