হ্যাকিং শিক্ষার বই

Avatar

Published on:

হ্যাকিং শিক্ষার বই

হ্যাকিং শিক্ষার জন্য কিছু প্রসিদ্ধ বই রয়েছে যা আপনাকে এই বিষয়ে পরিচিত করিয়ে দেওয়ার চেষ্টা করে। তারা হল:

  1. "Hacking: The Art of Exploitation" - Jon Erickson: এই বইটি হ্যাকিং সংক্রান্ত মৌলিক ধারণা, টেকনিক্যাল বিষয়বস্তু, এবং ভৌগোলিক অধ্যয়ন নিয়ে আলোচনা করে।

  2. "The Web Application Hacker's Handbook: Finding and Exploiting Security Flaws" - Dafydd Stuttard, Marcus Pinto: এই বইটি ওয়েব অ্যাপ্লিকেশন সিকিউরিটির উপর কেন্দ্রিত একটি প্রাসঙ্গিক ও ব্যবহারিক সংস্করণ।

  3. "Metasploit: The Penetration Tester's Guide" - David Kennedy, Jim O'Gorman, Devon Kearns, Mati Aharoni: এই বইটি Metasploit ফ্রেমওয়ার্ক ব্যবহার করে প্রবেশ পরীক্ষার পদ্ধতিসমূহ নিয়ে আলোচনা করে।

  4. "The Basics of Hacking and Penetration Testing: Ethical Hacking and Penetration Testing Made Easy" - Patrick Engebretson: এই বইটি নতুন হ্যাকারদের জন্য খুবই প্রস্তুতিমূলক এবং বুদ্ধিমত্তায় হ্যাকিং এবং প্রবেশন পরীক্ষার বিষয়ে সাহায্য করে।

এগুলি শুধুমাত্র অন্যত্র ব্যবহার করা হবে না, তবে এই বইগুলি একটি ভাল শুরু হতে পারে হ্যাকিং শিক্ষার জন্য। অবশ্যই মনে রাখবেন, এই তথ্য সম্পর্কে প্রতিষ্ঠিত ও চেষ্টা করা হওয়া উচিত। যে কোনও সুরক্ষা কর্মকাণ্ডে অনুমতি ছাড়াই হ্যাকিং করা সর্ম্পকে একাধিক আইনী সম্পর্কে সতর্ক থাকা জরুরি।

Related Posts

সঙ্গে থাকুন ➥