প্রতিদিন ৪০০ থেকে ৫০০ টাকা ইনকাম করার ৫ টি আইডিয়া। Daily 5 dollars earn

Avatar

Published on:

প্রতিদিন ৪০০ থেকে ৫০০ টাকা ইনকাম করার ৫ টি আইডিয়া। Daily 5 dollars earn


প্রতিদিন ৪০০ থেকে ৫০০ টাকা ইনকাম করার ৫ টি আইডিয়া। Daily 5 dollars earn . 

বাংলাদেশ এমন একটি দেশ, যেখানে অর্থনৈতিক সুযোগ গুলি বৈচিত্র্যময় এবং গতিশীল থাকলেও, সেখানে প্রতিদিন ৪০০ থেকে ৫০০ টাকা স্থির আয়ের উপায় খুঁজে বের করা অনেক ব্যক্তির জন্য কষ্টসাধ্য হয়ে পড়ে। আপনি চাইলে বিভিন্ন উপায় এর মাধ্যমে বাংলাদেশে বসে এই পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন এজন্য আপনাকে অবশ্যই শেষ পর্যন্ত ভালো করে পোস্টটি পড়তে হবে। এই ধাপগুলো ফলো করলে আপনাকে আর ইনকামের কোন চিন্তা করতে হবে না।

ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম: [freelancing platform]

ফ্রিল্যান্সিং বাংলাদেশে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে, দক্ষ ব্যক্তিদের বিশ্বব্যাপী তাদের সেবা প্রদানের জন্য এই প্ল্যাটফর্মটি বাংলাদেশে  অনেক বড় অবদান রাখছে। Upwork, Fiverr এবং Freelancer-এর মতো ওয়েবসাইটগুলি আপনাকে আপনার দক্ষতা প্রদর্শন করতে সাহায্য করে। আর্টিকেল রাইটার, লোগো ডিজাইনার, ফটো এডিটর, গ্রাফিক্স ডিজাইনার,  ওয়েব ডেভেলপার, সোশ্যাল মিডিয়া ম্যানেজার  ইত্যাদি । নিয়মিত এরকম ছোট ছোট প্রজেক্ট শেষ করে, আপনি সহজেই প্রতিদিন 400 থেকে 500 টাকা আয় করতে পারেন।

মোবাইল অ্যাপে মাইক্রোজব: [microjob]

অসংখ্য মোবাইল অ্যাপ মাইক্রো জব অফার করে যা অল্প টাকা প্রদান করে এবং এই কাজগুলি ছোট হওয়ায় দ্রুত সম্পন্ন করা যায়। বিভিন্ন টাস্কের মধ্যে ডেটা এন্ট্রি, ইমেজ লেবেলিং, স্ক্রিনশট প্রধান বা ছোট ছোট অনলাইন কাজ অন্তর্ভুক্ত থাকে। মাইক্রোজব[microjob] এবং নীরব কাজ [Clickworker]- এর মতো অ্যাপগুলিআপনাদের এই মাইক্রো কাজের সাথে সংযুক্ত করে, যা আপনাকে আপনার স্মার্টফোন ব্যবহার করে সুবিধামত অর্থ উপার্জন করতে  সাহায্য করে।

ই-কমার্স এবং পণ্য বিক্রয়:

দারাজ [Daraz] এবং আজকের’ডিল [Ajkerdeal] ইত্যাদি এর মত ই-কমার্স প্ল্যাটফর্মে তৈরীর সাথে সাথে অনলাইনে পণ্য বিক্রি করা আরও সহজলভ্য হয়ে উঠেছে। আপনার যদি কারুশিল্পে দক্ষতা থাকে বা সাশ্রয়ী মূল্যের পণ্যগুলিতে অ্যাক্সেস থাকে তবে একটি অনলাইন স্টোর তৈরি করার কথা বিবেচনা করুন। এই প্ল্যাটফর্মগুলির মাধ্যমে পণ্য বিক্রি করা একটি সহজ এবং স্থির আয় তৈরি করতে পারে, বিশেষ করে যদি আপনি জনপ্রিয় এবং চাহিদাযুক্ত পণ্যগুলিতে ফোকাস করতে পারেন। এছাড়া আপনি যেকোনো ধরনের পণ্য কম দামের ক্রয় করে বা নিজে তৈরি করে সেগুলো বিভিন্ন উপায়ে বিভিন্ন ই-কমার্স প্ল্যাটফর্মে বিক্রি করতে পারেন। 

শিক্ষাদান এবং পাঠদান:

আপনার যদি কোনো নির্দিষ্ট বিষয়ে দক্ষতা থাকে, তাহলে টিউশন পরিষেবা দেওয়ার কথা বিবেচনা করতে পারেন। Tutor.com এবং Chegg-এর মতো ওয়েবসাইটগুলি শিক্ষার্থীদের টিউটরের সাথে সংযুক্ত করে, যা আপনাকে আপনার জ্ঞান এর মাধ্যমে অর্থ উপার্জন করতে সাহায্য করবে। আপনি Preply-এর মতো অনলাইন প্ল্যাটফর্মে শিক্ষার সুযোগ তৈরি করতে পারেন বা Udemy-এর মতো প্ল্যাটফর্মে আপনার কোর্স তৈরি করতে পারেন।

ডেলিভারি এবং রাইড শেয়ারিং পরিষেবা:

বাংলাদেশে এ পাঠাও, সোহোজ, বা উবারের মতো ডেলিভারি বা রাইড-শেয়ারিং পরিষেবায় যোগদান করে প্রতিদিন ৪০০ থেকে ৫০০ টাকা ইনকাম করা খুবই সহজ পারে। এই পরিষেবাগুলি আপনাকে পরিবহন প্রদান বা পণ্য সরবরাহ করে অর্থ উপার্জন করতে সাহায্য করবে। চাহিদার উপর নির্ভর করে, আপনি সহজেই ৪০০ থেকে ৫০০ টাকা দৈনিক আয় করতে পারেন। এছাড়াও আপনি নিজে কাজ না করেও অন্যদের মধ্যেমে আপনার পরিবহণ বাড়া দিয়ে প্রতিদিন ভালো পরিমানে টাকা ইনকাম করা যায়।

দৈনিক কাজ:

আপনার স্থানীয় এলাকায় দৈনিক কাজ সুযোগ তৈরি করুন। রেস্তোরাঁ, ক্যাফে এবং খুচরা দোকানগুলি প্রায়ই তাদের কর্মচারীর চাহিদা মেটাতে দৈনিক কাজ এর কর্মী নিয়োগ করে। আপনার দক্ষতা এবং প্রাপ্যতা অনুযায়ী পার্ট-টাইম কাজের তালিকার জন্য স্থানীয় চাকরির বোর্ড, সংবাদপত্র বা অনলাইন চাকরির পোর্টালগুলি দেখুন। আর বাংলাদেশ এর বর্তমান অবস্থা অনুযায়ী দৈনিক এক জন শ্রমিকের মজুরি কম পক্ষে ৫০০ থেকে ১০০০ টাকা পযন্ত হয়ে থাকে। 

অ্যাফিলিয়েট মার্কেটিং:

এই কাজটি এমন একটা কাজ যেটা করতে গেলে আপনার কোনো প্রকার টাকার প্রয়োজন নেই, সুদু মাত্র ইচ্ছা আর একটা স্মার্টফোন থাকলেই এই কাজ করতে পারবেন। অনেক অনলাইন খুচরা বিক্রেতা এবং পরিষেবা প্রদানকারীরা অ্যাফিলিয়েট প্রোগ্রাম অফার করে এবং আপনি Amazon Partners বা ShareASale-এর মতো প্ল্যাটফর্মের মাধ্যমে একজন অ্যাফিলিয়েট মার্কেটার হতে পারবেন। আর এফিলিয়েট মার্কেটিং এর মাদ্যমে প্রতিদিন ৪০০ থেকে ৫০০ টাকার বেশি ইনকাম করা যায়। 

স্টক ফটোগ্রাফি:

আপনার যদি ফটোগ্রাফির প্রতিভা থাকে তবে শাটারস্টক বা অ্যাডোব স্টকের মতো স্টক ফটোগ্রাফি ওয়েবসাইট গুলিতে আপনার ছবি বিক্রি করার কথা ভাবতে পারেন। প্রতিবার কেউ আপনার ছবি কিনলে, আপনি একটি বেনিফিট পাবেন। এ ছাড়াও আপনি কোনো টুরিস্ট পয়েন্ট বা কোনো দার্শনিক স্থানে গিয়ে ক্যামেরা নিয়ে দাঁড়িয়ে থাকলে অনেকেই আপনার কাছে ছবি তুলতে আসবে। আর আপনি প্রতিটা ছবির জন্য একটা অর্থ নির্ধারণ করে রাখবেন। আর এই কাজের মাধ্যমে আপনি প্রতিদিন ৪০০ থেকে ৫০০ টাকার বেশি ইনকাম করতে পারবেন ইনশা-আল্লাহ। 

Related Posts

সঙ্গে থাকুন ➥