নতুন ওয়ানপ্লাস ফোন: পরিপূর্ণতা, কার্যক্ষমতা, এবং মূল্যায়ন

Avatar

Published on:

নতুন ওয়ানপ্লাস ফোন: পরিপূর্ণতা, কার্যক্ষমতা, এবং মূল্যায়ন

ওয়ানপ্লাস গত বছর বাজারে আসা তাদের সাশ্রয়ী মূল্যের ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট স্মার্টফোনের উত্তরসূরি মডেল উন্মোচনের পরিকল্পনা করছে বলে জানা গেছে।

এমনকি, আসন্ন ওয়ানপ্লাস নর্ড সিই ৪ লাইট ফাইভজি ফোনের সার্টিফিকেশন একাধিক ওয়েবসাইটে দেখা গেছে।

ওয়ানপ্লাস নর্ড সিই ৪ লাইট ৫জি স্মার্টফোনটি সংযুক্ত আরব আমিরাতের টেলিকমিউনিকেশন অ্যান্ড ডিজিটাল গভর্নমেন্ট রেগুলেটরি অথরিটি (টিডিআরএ) ওয়েবসাইটে সিপিএইচ২৬২১ মডেল নম্বরসহ তালিকাভুক্ত হয়েছে। সার্টিফিকেশনটি এই ফোনের “ওয়ানপ্লাস নর্ড সিই ৪ লাইট ৫জি” নামকে নিশ্চিত করেছে। সেইসাথে এটা স্পষ্ট যে ওয়ানপ্লাস এই ডিভাইসটিকে বিশ্বের বিভিন্ন বাজারে উন্মোচনের পরিকল্পনা করছে।

যদিও ওয়ানপ্লাস আনুষ্ঠানিকভাবে ডিভাইসটি সম্পর্কে কোনও বিশদ তথ্য প্রকাশ করেনি, তবে নর্ড সিই ৪ লাইট ৫জি ফোনটি সাশ্রয়ী মূল্যের অপো এ৩ হ্যান্ডসেটের একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে বলে আশা করা হচ্ছে এবং সম্ভবত এটি একই ধরনের স্পেসিফিকেশনসহ আসবে।

ওয়ানপ্লাস নর্ড সিই ৪ লাইট ৫জি ফোনে সম্ভবত ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। এটি তার পূর্বসূরীর তুলনায় একটি বড় আপগ্রেড হবে, যা একটি এলসিডি স্ক্রিনসহ এসেছিলো। আশা করা যায় যে ডিভাইসটি একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে আসবে।

পারফরম্যান্সের জন্য, ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬ জেন ১ প্রসেসরটি ব্যবহার করা হবে, যা ৮ জিবি / ১২ জিবি র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকবে। ফটোগ্রাফির জন্য, পিছনে ৫০ মেগাপিক্সেলেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সরসহ ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে।

আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিংসহ বড় ৫,৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে।

Related Posts

সঙ্গে থাকুন ➥