১০ কোম্পানির পতনের চাপে শেয়ারবাজারে লাগামহীন মন্দা - বিস্তারিত

Avatar

Published on:

১০ কোম্পানির পতনের চাপে শেয়ারবাজারে লাগামহীন মন্দা - বিস্তারিত

দীর্ঘদিন ধরে পতনের বৃত্তে আটকে আছে দেশের শেয়ারবাজার। ফলে ক্রমশই হতাশা ভারি হচ্ছে বিনিয়োগকারীদের। গত সপ্তাহের বড় পতনের পর আজ সপ্তাহের প্রথম কর্মদিবস রোববারও (১৯ মে) শেয়ারবাজারে সূচকের বড় পতন হয়েছে। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা এক্সচেঞ্জের (ডিএসই) সূচক কমেছে ৮৬ পয়েন্টের বেশি। সূচকের এমন পতনের নেপথ্য ছিল ১০ কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- পাওয়াগ্রীড কোম্পানি, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো, বেক্সিমকো ফার্মা, রেনাটা, গ্রীমণফোন, স্কয়ার ফার্মা, বিকন ফার্মা, লাফার্জহোলসিম বাংলাদেশ, কোহিনুর কেমিক্যাল এবং বেস্ট হোল্ডিংস লিমিটেড।

আজ কোম্পানিগুলোর শেয়ার দর কমার কারণে ডিএসইর সূচক কমেছে ৪৫ পয়েন্টের বেশি।

এদিন ডিএসইর সূচক পতনের শীর্ষ কোম্পানি ছিল পাওয়াগ্রীড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ১ টাকা ৩০ পয়সা। যে কারণে ডিএসইর সূচকের পতন হয়েছে ১২.৩২ পয়েন্ট।

ডিএসইর সূচক পতনের দ্বিতীয় কোম্পানি ছিল ব্রিটিশ আমেরিকান টোব্যাকো। এদিন কোম্পানিটির শেয়ার দর কমেছে ১০ টাকা ৫০ পয়সা। যে কারণে ডিএসইর সূচকের পতন হয়েছে ৬.৬৫ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর সূচকের পতন ঘটিয়েছে বেক্সিমকো ফার্মা ৪.৮৩ পয়েন্ট, রেনাটা ৪.৭০ পয়েন্ট, গ্রীমণফোন ৩.৮৯ পয়েন্ট, স্কয়ার ফার্মা ৩.০৪ পয়েন্ট, বিকন ফার্মা ২.৯৫ পয়েন্ট, লাফার্জহোলসিম বাংলাদেশ ২.৯৫ পয়েন্ট, কোহিনুর কেমিক্যাল ১.৭৬ পয়েন্ট এবং বেস্ট হোল্ডিংস লিমিটেড ১.৬৩ পয়েন্ট।

শেয়ারনিউজ, ১৯ মে ২০২৪

Related Posts

সঙ্গে থাকুন ➥