কক্সবাজার জেলার পোস্ট কোড ও এরিয়া কোড: বিস্তারিত তথ্য

Avatar

Published on:

কক্সবাজার জেলার পোস্ট কোড ও এরিয়া কোড: বিস্তারিত তথ্য

আজকে আমরা কথা বলবো কক্সবাজার জেলার পোস্ট কোড ও এরিয়া কোড নিয়ে। অনেকেই ইন্টারনেটে জানতে চান কক্সবাজারের বিভিন্ন পোস্ট অফিসের পোস্ট কোড। কারণ আপনি যদি কক্সবাজার জেলার বাসিন্দা হন বা এই জেলার কোনো পোস্ট অফিসে প্রয়োজনীয় তথ্য প্রেরণ করতে চান, তাহলে অবশ্যই সেই পোস্ট অফিসের পোস্ট কোড জানতে হবে। বর্তমান প্রযুক্তির যুগে বাংলাদেশ পোস্ট অফিস ডিজিটাল সেবা প্রদান করছে।

কক্সবাজার জেলার পোস্ট অফিস

কক্সবাজার পর্যটন এলাকা নামে বিশেষভাবে পরিচিত। সারাবছর মানুষ এই জেলায় ঘুরতে যায়। বাংলাদেশের সর্ববৃহৎ সাগর ও পাহাড় কক্সবাজারে রয়েছে এবং এ জেলায় অসংখ্য পোস্ট অফিস রয়েছে।

মানুষ তার নিত্য প্রয়োজনীয় কারণে প্রতিদিন পোস্ট অফিসের মাধ্যমে জিনিস আদান-প্রদান করে থাকে। আপনি চাইলে কক্সবাজার জেলার যেকোনো পোস্ট অফিসের মাধ্যমে আপনার জিনিস প্রেরণ করতে পারবেন। প্রতিটি পোস্ট অফিস সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকে।

পোস্ট অফিস কোড নাম্বার

পোস্ট অফিসের পরিচয় সহজেই বোঝার জন্য রয়েছে পোস্ট কোড। প্রতিটি পোস্ট অফিসের আলাদা আলাদা পোস্ট কোড থাকার কারণে অনেকে এইসব পোস্ট অফিসের পোস্ট কোড মনে রাখতে পারে না। এজন্য আমরা কক্সবাজার জেলার সকল পোস্ট অফিসের পোস্ট কোড এক তালিকায় উপস্থাপন করেছি। আপনি খুব সহজেই কক্সবাজার জেলার সকল পোস্ট অফিসের পোস্ট কোড এখান থেকে জানতে পারবেন।

কক্সবাজার জেলার পোস্ট কোড তালিকা

কক্সবাজার জেলা অনেক বড় হওয়ায় এর ভিতরে রয়েছে অসংখ্য পোস্ট অফিস এবং তাদের রয়েছে একটি বিশেষ পোস্টাল কোড। প্রত্যেকে নির্দিষ্ট গন্তব্যের পোস্ট অফিসের পোস্ট কোড জেনে সেখানে জিনিস প্রেরণ করতে হয়। নিচে কক্সবাজার জেলার সকল পোস্ট অফিসের পোস্ট কোডের তালিকা দেওয়া হল:

জেলাথানাউপকার্যালয়পোস্ট কোড (ডাক সংকেত)
কক্সবাজারচিরিঙ্গাBadarkali৪৭৪২
কক্সবাজারচিরিঙ্গাচিরিঙ্গা৪৭৪০
কক্সবাজারচিরিঙ্গাচিরিঙ্গা S.O৪৭৪১
কক্সবাজারচিরিঙ্গাMalumghat৪৭৪৩
কক্সবাজারকক্সবাজার সদরকক্সবাজার সদর৪৭০০
কক্সবাজারকক্সবাজার সদরEidga৪৭০২
কক্সবাজারকক্সবাজার সদরZhilanja৪৭০১
কক্সবাজারGorakghatGorakghat৪৭১০
কক্সবাজারকুতুবদিয়াকুতুবদিয়া৪৭২০
কক্সবাজাররামুরামু৪৭৩০
কক্সবাজারটেকনাফHnila৪৭৬১
কক্সবাজারটেকনাফSt.Martin৪৭৬২
কক্সবাজারটেকনাফটেকনাফ৪৭৬০
কক্সবাজারউখিয়াউখিয়া৪৭৫০

কক্সবাজার জেলার এরিয়া কোড

বেশিরভাগ জায়গায় এরিয়া কোড এবং পোস্ট কোড প্রায় একই। কিন্তু অনেক জায়গায় কোড দুটি আলাদা হয়। বিভিন্ন কারণে অনেকেই ইন্টারনেটে কক্সবাজার জেলার এরিয়া কোড জানতে চেয়ে অনুসন্ধান করে। নিচে আমরা তাদের সুবিধার্থে এরিয়া কোড তালিকা উপস্থাপন করছি।

আশা করছি আমাদের পোস্টের মাধ্যমে কক্সবাজার জেলার বিভিন্ন পোস্ট অফিসের পোস্ট কোড জানতে পেরেছেন। এবং এই পোস্টটি সবার সাথে শেয়ার করবেন। কারণ সবাই বিভিন্ন প্রয়োজনে কক্সবাজার জেলার পোস্ট কোড জানতে চেয়ে অনুসন্ধান করে। বাংলাদেশের যে কোন জেলার পোস্ট কোড পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Related Posts

সঙ্গে থাকুন ➥