বাংলাদেশের প্রপার্টি বিক্রয় ও কেনার জন্য ওয়েবসাইট 'প্রপার্টি গাইড বাংলাদেশ' চালু করা হলো

Avatar

Published on:

বাংলাদেশের প্রপার্টি বিক্রয় ও কেনার জন্য ওয়েবসাইট 'প্রপার্টি গাইড বাংলাদেশ' চালু করা হলো

বাংলাদেশের বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস বিক্রয় সম্প্রতি চালু করেছে প্রপার্টি গাইড বাংলাদেশ (propertyguide.com.bd)। এই নতুন প্ল্যাটফর্মটি প্রপার্টি কেনা-বেচা ও ভাড়ার ক্ষেত্রে গ্রাহকদের জন্য অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করবে।

প্রপার্টি গাইড বাংলাদেশের সেবা সমূহ:

প্রপার্টি গাইড বাংলাদেশের মাধ্যমে গ্রাহকরা বিনামূল্যে দেশের বিভিন্ন অঞ্চলের প্রপার্টি সংক্রান্ত তথ্য যেমন রিভিউ, প্রাইস ইনডেক্স, এলাকা ভিত্তিক চাহিদা, গুরুত্বপূর্ণ চলমান প্রকল্প এবং নীতিমালা পরিবর্তন সম্পর্কে জানতে পারবেন।

প্রপার্টি মার্কেটের বর্তমান চিত্র:

বিক্রয়-এর পর্যবেক্ষণ অনুযায়ী, ২০২২ সালের তুলনায় ২০২৩ সালে প্রপার্টি বিক্রেতার অনুপাত বেড়েছে ২০ শতাংশ এবং প্রপার্টি ক্রেতার অনুপাত বেড়েছে ১৭ শতাংশ।

প্রতি মাসে গড়ে তিন লাখেরও বেশি ব্যবহারকারী বিক্রয়-এর ওয়েবসাইটে ভিজিট করে, যারা প্রপার্টি কিনতে বা ভাড়া নিতে চান। বিক্রয় ২৫০ শীর্ষস্থানীয় ডেভেলপার প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করছে।

ঢাকার শীর্ষস্থানীয় এলাকাসমূহ:

প্রপার্টি গাইডের তথ্য অনুযায়ী, মিরপুর ৩২ শতাংশ অনুপাত নিয়ে প্রপার্টি বিক্রিতে এগিয়ে আছে। এরপরের অবস্থানে রয়েছে বসুন্ধরা, যার অনুপাত ১৯ শতাংশ। উন্নত অবকাঠামো, সুযোগ-সুবিধা এবং যোগাযোগ ব্যবস্থার কারণে এই দুটি এলাকা ক্রেতাদের প্রাধান্য পেয়ে থাকে।

ক্রেতাদের চাহিদা:

অনলাইনে সবচেয়ে বেশি সার্চ করা এলাকা হলো বসুন্ধরা (২৫ শতাংশ) এবং গুলশান (২০ শতাংশ)। ঢাকার বাইরে খুলনা ও সিলেট প্রপার্টি খোঁজার ক্ষেত্রে শীর্ষে রয়েছে। ঢাকায় প্রতি বর্গফুটের জন্য সাধারণত দাম চাওয়া হয় ৫ হাজার ১ টাকা থেকে ৭ হাজার টাকা।

গ্রাহকদের ভাড়া সংক্রান্ত চাহিদা:

২২ শতাংশ গ্রাহক ২ লাখ থেকে ৩ লাখ টাকার ফ্ল্যাট খুঁজছেন, যা বিলাসবহুল বাসার প্রতি আগ্রহ নির্দেশ করে।

বিক্রয়-এর প্রতিশ্রুতি:

বিক্রয়-এর সিইও ঈশিতা শারমিন বলেন, “বিক্রয়-এর প্রপার্টি সেগমেন্টের উত্তরোত্তর প্রবৃদ্ধি দেখে আমরা আনন্দিত। প্রপার্টি গাইড-এর মাধ্যমে ব্যবহারকারীদের আরও সুবিধা প্রদান করতে এবং বাজার সম্পর্কে ধারণা দিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।”

ডেভেলপারদের মতামত:

সপ্তক গৃহায়ন লিমিটেড-এর সিওও মুশফিক রহমান এবং রূপায়ন হাউজিং এস্টেট লিমিটেড-এর হেড অব মার্কেটিং মোঃ সামিউল হাসান উল্লেখ করেছেন যে, বিক্রয়-এর সঙ্গে কাজ করার ফলে তাদের ব্র্যান্ড দৃশ্যমানতা ও বিক্রির হার উল্লেখযোগ্য পরিমাণে বেড়েছে।

প্রপার্টি গাইড বাংলাদেশের উন্মোচন বাংলাদেশের প্রপার্টি মার্কেটের জন্য একটি গেম-চেঞ্জার হিসেবে কাজ করবে।

বিস্তারিত জানার জন্য ভিজিট করুন: propertyguide.com.bd

Related Posts

সঙ্গে থাকুন ➥