এসএসসি পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২৪: দেখে নিন ফলাফল

Avatar

Published on:

এসএসসি পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২৪: দেখে নিন ফলাফল

এসএসসি ও সমমান পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ ২০২৪: ফলাফল দেখুন কিভাবে

চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ মঙ্গলবার (১১ জুন) এ ফলাফল প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থীরা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটসহ বিভিন্ন মাধ্যমে এ ফলাফল দেখতে পারবেন। এর আগে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার দ্যা ডেইলি ক্যাম্পাসকে ফল প্রকাশের তথ্য জানিয়েছিলেন। ঢাকা বোর্ডের ফলাফল দেখতে এখানে ক্লিক করুন

এসএমএসের মাধ্যমে ফলাফল দেখার পদ্ধতি

সাধারণ শিক্ষা বোর্ড:

এসএমএসের মাধ্যমে ফলাফল দেখতে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে ইংরেজিতে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর দিতে হবে। এরপর স্পেস দিয়ে পরীক্ষার বছর লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। উদাহরণ: SSC DHA 123456 2024 লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি মেসেজে ফলাফল জানা যাবে।

মাদ্রাসা শিক্ষা বোর্ড:

মাদ্রাসা শিক্ষা বোর্ডের ফলাফল দেখতে প্রিরেজিস্ট্রেশন করতে হবে। প্রিরেজিস্ট্রেশনের পদ্ধতি হলো Dakhil লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর দিয়ে স্পেস দিয়ে বছর লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। উদাহরণ: Dakhil MAD 123456 2024 লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফলাফল প্রকাশের সঙ্গে সঙ্গই প্রিরেজিস্ট্রেশন করা পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে ফলাফল স্বয়ংক্রিয়ভাবে পৌঁছে যাবে।

কারিগরি শিক্ষা বোর্ড:

কারিগরি শিক্ষা বোর্ডের ফলাফল জানতে SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর দিয়ে স্পেস দিয়ে বছর লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। উদাহরণ: SSC TEC 123456 2024 লিখে 16222 নম্বরে পাঠাতে হবে।

ফল পুনঃনিরীক্ষণ আবেদন প্রক্রিয়া

গত ১২ মে ২০২৪ তারিখে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এ বছর ৯টি সাধারণ, মাদ্রাসা ও কারিগরি বোর্ডে গড় পাসের হার ৮৩.০৪ শতাংশ। পুনঃনিরীক্ষণের জন্য প্রতি পত্রের আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১২৫ টাকা। ফল পুনঃনিরীক্ষণ আবেদন ১৩ মে থেকে শুরু হয়ে ১৯ মে পর্যন্ত চলে।

সারাংশ

২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফলাফল এখন অনলাইনে এবং এসএমএসের মাধ্যমে দেখা যাচ্ছে। শিক্ষার্থীরা সহজেই তাদের ফলাফল জানতে পারবেন এবং যদি প্রয়োজন হয় তবে পুনঃনিরীক্ষণ আবেদন করতে পারবেন।

Related Posts

সঙ্গে থাকুন ➥