এসএসসি ফল পুনঃনিরীক্ষণ ২০২৪: ঢাকা বোর্ডে ফেল থেকে পাস ১২৭ শিক্ষার্থী

Avatar

Published on:

এসএসসি ফল পুনঃনিরীক্ষণ ২০২৪: ঢাকা বোর্ডে ফেল থেকে পাস ১২৭ শিক্ষার্থী

এসএসসি ও সমমান পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ ২০২৪: ঢাকা বোর্ডে ফেল থেকে পাস ১২৭ শিক্ষার্থী

চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (১১ জুন) এ ফল প্রকাশিত হয়। শিক্ষার্থীরা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটসহ একাধিক মাধ্যমে এ ফল দেখতে পারবেন।

প্রকাশিত ফলাফলে দেখা গেছে, ঢাকা বোর্ডে ১২৭ জন শিক্ষার্থী ফেল থেকে পাস করেছেন এবং নতুন করে জিপিএ-৫ পেয়েছেন ৩৪৪ শিক্ষার্থী। এছাড়া, মোট ২ হাজার ৭২৩ শিক্ষার্থীর ফলাফল পরিবর্তিত হয়েছে।

এ বছর ঢাকা বোর্ডে খাতা পুনঃনিরীক্ষণের জন্য ৭০ হাজার ১২৯ জন শিক্ষার্থী আবেদন করেন এবং তারা মোট ১ লাখ ৭৯ হাজার ১৪ টি খাতা চ্যালেঞ্জ করেন।

গত ১২ মে ২০২৪ তারিখে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হয়। ৯টি সাধারণ, মাদ্রাসা ও কারিগরি বোর্ডে গড় পাসের হার ছিল ৮৩.০৪ শতাংশ।

ফল পুনঃনিরীক্ষণের আবেদন ১৩ মে থেকে ১৯ মে পর্যন্ত করা যায় এবং প্রতিটি পত্রের জন্য আবেদন ফি নির্ধারণ করা হয়েছিল ১২৫ টাকা।

এসএমএসের মাধ্যমে ফলাফল দেখার পদ্ধতি

সাধারণ শিক্ষা বোর্ড: মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর ও পরীক্ষার বছর লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। উদাহরণ: SSC DHA 123456 2024

মাদ্রাসা শিক্ষা বোর্ড: প্রিরেজিস্ট্রেশনের জন্য Dakhil লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর ও বছর লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। উদাহরণ: Dakhil MAD 123456 2024

কারিগরি শিক্ষা বোর্ড: মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর ও বছর লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। উদাহরণ: SSC TEC 123456 2024

সারাংশ

২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফলাফল এখন অনলাইনে ও এসএমএসের মাধ্যমে দেখা যাচ্ছে। ঢাকার ১২৭ জন শিক্ষার্থী ফেল থেকে পাস করেছেন এবং ৩৪৪ জন নতুন করে জিপিএ-৫ পেয়েছেন। শিক্ষার্থীরা সহজেই তাদের ফলাফল জানতে ও পুনঃনিরীক্ষণের আবেদন করতে পারবেন।

Related Posts

সঙ্গে থাকুন ➥