অনলাইনে ঈদের আগাম টিকিট: পূর্বাঞ্চলের ৫০% সিট এখনও অবিক্রিত

Avatar

Published on:

অনলাইনে ঈদের আগাম টিকিট: পূর্বাঞ্চলের ৫০% সিট এখনও অবিক্রিত

ঈদুল আজহা উপলক্ষে আজ রোববার থেকে অনলাইনে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। ট্রেনের টিকিটের জন্য মানুষের ব্যাপক চাপ এড়াতে পূর্ব ও পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রির সময় আলাদা করা হলেও পূর্বাঞ্চলের অর্ধেক সিট অবিক্রিত ছিল।

পশ্চিমাঞ্চলের রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের টিকিট বিক্রি শুরু হয় সকাল ৮টা থেকে। প্রথম ঘণ্টার মধ্যেই রংপুর বিভাগের আট জেলার টিকিট বিক্রি শেষ হয়ে যায়, যার ফলে যাত্রীদের মধ্যে হাহাকার দেখা দেয়। রাজশাহী ও খুলনার কিছু টিকিট তখনও অবিক্রিত ছিল। প্রথম ৪ ঘণ্টায় পশ্চিমাঞ্চলের ১৪,১৫৭টি টিকিটের মধ্যে প্রায় ১৪,০০০টি টিকিট বিক্রি হয়ে যায় এবং প্রথম আধা ঘণ্টায় ৬০ লাখ হিট হয় ওয়েবসাইটে।

পূর্বাঞ্চলের টিকিট বিক্রি শুরু হয় দুপুর ২টা থেকে। সন্ধ্যার পরও পূর্বাঞ্চলের টিকিট পাওয়া যাচ্ছিলো। ১৫,৮১১টি টিকিটের মধ্যে সাড়ে ৪ ঘণ্টায় ৮,০০০টি টিকিট বিক্রি হয়েছে এবং প্রথম আধা ঘণ্টায় ২৮ লাখ হিট হয়। ঢাকা-চট্টগ্রাম রুটে বিশেষ করে তূর্ণা, মহানগর এক্সপ্রেস, মহানগর প্রভাতী ও চট্টলা এক্সপ্রেসের টিকিটের একটি বড় অংশ অবিক্রীত ছিল।

ঢাকা রেলওয়ের স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার জানান, পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রির শুরুতেই প্রায় সব টিকিট বিক্রি হয়ে গেছে। প্রথম ৩ ঘণ্টায় প্রায় ৭০ লাখ হিট পড়ে, বিশেষ করে উত্তরবঙ্গের টিকিটের অনেক চাহিদা ছিল। ঢাকা-কুড়িগ্রাম, ঢাকা-নীলফামারী ও ঢাকা-লালমনিরহাট রুটের টিকিট খুব দ্রুত শেষ হয়ে যায়।

রেলওয়ের কর্ম পরিকল্পনা অনুযায়ী, ঈদের আগে আন্তঃনগর ট্রেনের ১২ জুনের আসন বিক্রি হবে ২ জুন, ১৩ জুনের আসন ৩ জুন, ১৪ জুনের আসন ৪ জুন, ১৫ জুনের আসন ৫ জুন, এবং ১৬ জুনের আসন ৬ জুন। একজন যাত্রী সর্বোচ্চ ৪টি টিকিট অনলাইনে সংগ্রহ করতে পারবেন।

Related Posts

সঙ্গে থাকুন ➥