বাজেটের মধ্যে সেরা স্মার্টফোন: হেলিও ৫০ পর্যালোচনা ও ফিচার

Avatar

Published on:

বাজেটের মধ্যে সেরা স্মার্টফোন: হেলিও ৫০ পর্যালোচনা ও ফিচার

হেলিও ৫০ স্মার্টফোন: ঈদুল আজহা উপলক্ষে তরুণ প্রজন্মের জন্য ফ্ল্যাগশিপ ডিভাইস

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে হেলিও নিয়ে এসেছে হেলিও ৫০ নামে নতুন একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন। তরুণ প্রজন্মের চাহিদা বিবেচনা করে তৈরি এই স্মার্টফোনে রয়েছে অত্যাধুনিক সব ফিচার।

ডিসপ্লে এবং রিফ্রেশ রেট

হেলিও ৫০ স্মার্টফোনে রয়েছে ৬ দশমিক ৭২ ইঞ্চি ৯০ হার্জ রিফ্রেশ রেটের ফুল এইচডি প্লাস পাঞ্চ হোল এলটিপিএস ডিসপ্লে। এর রেজ্যুলেশন (১০৮০x২৪০০) এবং পিক ব্রাইটনেস ৫০০ নিটস, যা ভিডিও কন্টেন্ট দেখার অভিজ্ঞতা করবে অসাধারণ।

র‍্যাম এবং স্টোরেজ

এই ফোনে রয়েছে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। এছাড়া আরও ৬ জিবি র‍্যাম বাড়ানোর সুযোগ রয়েছে। স্টোরেজের দুশ্চিন্তা দূর করতে আছে ১২৮ জিবি রম এবং ৫১২ জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করার সুযোগ।

প্রসেসর এবং অপারেটিং সিস্টেম

হেলিও ৫০ তে ব্যবহৃত হয়েছে মিডিয়াটেক জি৮৮ হেলিও প্রসেসর। অপারেটিং সিস্টেম হিসেবে আছে এ্যান্ড্রোয়েড ১৪। এছাড়া, ৮ জিবি র‍্যাম ভার্সনও কিছুদিনের মধ্যেই বাজারে পাওয়া যাবে।

ডিজাইন এবং ব্যাটারি

স্মার্টফোনটির পুরুত্ব ৮ দশমিক ৭৯ মিলিমিটার এবং ওজন ২১৫ গ্রাম। গ্লাস ব্যাক পার্টের সিল্কি স্মুথ ফিনিশিং ফোনটিকে দিয়েছে দুর্দান্ত লুক। সাইড-মাউন্টেড ফিঙ্গার প্রিন্ট সেন্সর দ্রুত ফোন লক-আনলক করতে সহায়ক। ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং ৩৩ ওয়াটের বোথ সাইড টাইপ সি চার্জার থাকায় ফোনটি একবার চার্জে চলবে সারাদিন।

ক্যামেরা এবং ফটোগ্রাফি

হেলিও ৫০ স্মার্টফোনে ব্যাক সাইডে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। মেইন সেন্সর হিসেবে আছে ১০৮ মেগাপিক্সেল ইউএইচডি ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং ০.০৮ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। সেলফি ক্যামেরা হিসেবে রয়েছে ৩২ মেগাপিক্সেল সুপার সেলফি ক্যামেরা। নাইট মোড, পোর্ট্রেইট, প্যানোরামা, স্লো-মো, টাইম-ল্যাপস, প্রো, এইচডিআর সহ বিভিন্ন ক্যামেরা মোড রয়েছে স্মার্টফোনটিতে।

সাউন্ড সিস্টেম এবং সেন্সর

স্মার্টফোনটির সাউন্ড সিস্টেমে রয়েছে স্টেরিও ডুয়াল স্পিকার সিস্টেম যা ২০০ শতাংশ পর্যন্ত ভলিউম বৃদ্ধি করা যাবে। এছাড়া এতে রয়েছে জি-সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, লাইট সেন্সর, জাইরোস্কোপ সেন্সর, ম্যাগনেটোমিটারসহ সকল প্রয়োজনীয় সেন্সর।

মূল্য এবং উপলব্ধতা

হেলিও ৫০ স্মার্টফোনটি পাওয়া যাবে রেডিয়াম গ্রিন, হানি ডিউ গ্রিন এবং কসমিক গোল্ড রঙে। বাংলাদেশের বাজারে এর মূল্য ১৪,৬৯৯ টাকা। গ্রামীণফোনের বান্ডেল অফারসহ এটি মঙ্গলবার (৪ জুন) থেকে দেশের যে কোনো স্মার্টফোন শোরুমে পাওয়া যাবে।

হেলিও ৫০ স্মার্টফোনটি হবে আপনার বাজেটের মধ্যে সেরা একটি ফ্ল্যাগশিপ ফোন।

Related Posts

সঙ্গে থাকুন ➥