সপ্তদশ সহকারী জজ নিয়োগের লিখিত পরীক্ষা শুরু ২০ জুলাই | বিস্তারিত জানুন

Avatar

Published on:

সপ্তদশ সহকারী জজ নিয়োগের লিখিত পরীক্ষা শুরু ২০ জুলাই | বিস্তারিত জানুন

সপ্তদশ সহকারী জজ নিয়োগের লিখিত পরীক্ষা ২০ জুলাই থেকে শুরু

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের (বিজেএসসি) অধীন সপ্তদশ সহকারী জজ নিয়োগের লিখিত পরীক্ষা আগামী ২০ জুলাই থেকে শুরু হবে। বিজেএসসি’র পরীক্ষা নিয়ন্ত্রক (জেলা ও দায়রা জজ) শরীফ এ এম রেজা জাকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পরীক্ষার সময়সূচী এবং কেন্দ্র

আবশ্যিক সাধারণ ও আইন বিষয়ের লিখিত পরীক্ষা ২০ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত চলবে। ঐচ্ছিক বিষয়-১ এবং ঐচ্ছিক বিষয়-২-এর পরীক্ষা ৩১ জুলাই অনুষ্ঠিত হবে। রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজে বেলা আড়াইট থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত এ পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষার আসনবিন্যাস পরীক্ষাকেন্দ্রে ও কমিশনের ওয়েবসাইটে ১৮ জুলাই প্রকাশ করা হবে।

পরীক্ষার নিয়মাবলী

প্রত্যেক পরীক্ষার্থীকে পরীক্ষার দিন প্রবেশপত্রসহ পরীক্ষাকেন্দ্রে উপস্থিত হতে হবে। প্রবেশপত্র ছাড়া কাউকে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না। পরীক্ষা শুরু হওয়ার কমপক্ষে ৩০ মিনিট আগে কেন্দ্রে উপস্থিত হতে হবে।

প্রবেশপত্র এবং অন্যান্য নির্দেশনা

প্রবেশপত্র ছাড়া পরীক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। পরীক্ষার বিস্তারিত সময়সূচি এবং নির্দেশনা কমিশনের ওয়েবসাইটে পাওয়া যাবে। পরীক্ষার আগে ভালো প্রস্তুতির জন্য নির্দেশনাগুলো মেনে চলা আবশ্যক।

বিশেষ পরামর্শ

পরীক্ষার আগের দিন সমস্ত প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে রাখুন এবং সময়মতো কেন্দ্রে পৌঁছানোর জন্য পরিকল্পনা করুন। পরীক্ষা সংক্রান্ত যেকোনো আপডেট পেতে নিয়মিত কমিশনের ওয়েবসাইট চেক করুন

উপসংহার

সহকারী জজ নিয়োগের এই পরীক্ষা ভবিষ্যত বিচারকদের জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। সঠিক প্রস্তুতি ও নিয়মাবলী মেনে পরীক্ষা দিয়ে সফল হোন।

Related Posts

সঙ্গে থাকুন ➥