বোর্ড চ্যালেঞ্জ করলে কি পাশ দেওয়া হয় – এসএসসি খাতা চ্যালেঞ্জ ২০২৪

Avatar

Published on:

বোর্ড চ্যালেঞ্জ করলে কি পাশ দেওয়া হয় – এসএসসি খাতা চ্যালেঞ্জ ২০২৪

১২ মে ২০২৪ রবিবার তোমাদের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। আশা করি তোমরা ভালো ফলাফল করেছো। তবে অনেকেই আছো তোমরা তোমাদের আশানুরুপ ফল পাওনি। হয়তো তোমাদের ধারণা তোমরা পরীক্ষা ভালো দিয়েছিলে কিন্তু সঠিক ফল পাওনি। এখন তোমরা তোমাদের এসএসসি পরীক্ষার ফলাফল পরিবর্তন করার জন্য বোর্ড চ্যালেঞ্জ করতে চাচ্ছো। তবে তোমরা অনেকেই ধারণা করছো বোর্ড চ্যালেঞ্জ করলে পাশ দেওয়া হয় কিনা।

বোর্ড চ্যালেঞ্জ করলে কি রেজাল্ট পরিবর্তন হয় কিনা এই বিষয়ে অনেকেই আমাদের কাছে জানতে চেয়েছে। এছাড়াও অনেকেই গুগলে সার্চ করছেন এসএসসি রেজাল্ট সম্পর্কে। আজকের এই পোস্টে আমরা তোমাদেরকে জানাবো বোর্ড চ্যালেঞ্জ/ খাতা চ্যালেঞ্জ করলে তোমাদের পাশা দেওয়া হবে কিনা। এবং তোমাদের এসএসসি ফলাফল পরিবর্তন হবে কিনা। আজকের এই পোস্টটি তোমাদের জন্য গুরুত্বপুর্ণ। কারণ ইতিমধ্যেই এসএসসি ফলাফল প্রকাশ করার পর যারা আশানুরুপ ফল পায়নি তাদের জন্য বোর্ড চ্যালেঞ্জ করার সুযোগ দেওয়া হয়েছে।

বোর্ড চ্যালেঞ্জ করলে কি পাশ দেওয়া হয়?

বোর্ড চ্যালেঞ্জ করলে কি পাশা দেওয়া হয়। এই প্রশ্নটি অনেকেই করেছেন। শিক্ষার্থীদের মধ্যে অনেকের ধারণা বোর্ড চ্যালেঞ্জ করলে অযথা টাকা লাগে কিন্তু পাশ দেওয়া হয়না। এটি তোমাদের ভুল ধারণা। এসএসসি ফলাফল প্রকাশ করার পর , বোর্ড কর্তৃকই চ্যালেঞ্জ করার জন্য সুযোগ দেওয়া হয়। রেজাল্ট প্রকাশ হওয়ার পর শিক্ষার্থীদের বোর্ড চ্যালেঞ্জ এর পরিপ্রেক্ষিতে পুনরায় তাদের রেজাল্ট খতিয়ে দেখা হয়, এবং পুনরায় তারা তাদের রেজাল্ট চেক করে দেখেন তাদের ফলাফল গণনায় কোন ভুল হয়েছিল কিনা। যদি আবারও খাতা দেখার পর সত্যিই পাশ নম্বর পেয়ে থাকে তবে পুনরায় তাদের রেজাল্ট দেওয়া হয় এবং পাশ দেওয়া হয়।

বোর্ড চ্যালেঞ্জ করলে কি রেজাল্ট পরিবর্তন হয়

বোর্ড চ্যালেঞ্জ করলে কি রেজাল্ট পরিবর্তন হয়, হ্যা অবশ্যই বোর্ড চ্যালেঞ্জ করার পর রেজাল্ট পরিবর্তন হয়। অনেকেই আছে আশানুরুপ ফল পায় নি। শিক্ষার্থীদের ধারণা তারা ভালো পরিক্ষা দিয়েছে, জিপিএ 5 পাওয়ার কথা তবে কিছু কম পেয়েছে , অথবা কোন বিষয়ে কম পেয়েছে এই অবস্থায় তারা যদি বোর্ড চ্যালেঞ্জ করে তবে তাদের খাতা ও নম্বর আবার হিসাব করা হয় এবং পরিবর্তন এর মত হলে পরিবর্তন করে দেওয়া হয়। তবে পুনঃনিরীক্ষণের পর যদি আগের থেকে নম্বর কম পেয়ে থাকে তবে পরিবর্তন করা হয়না আগের রেজাল্টই বহাল রাখা হয়।

বোর্ড চ্যালেঞ্জ এর রেজাল্ট কত দিন পর দেয়

অনেক শিক্ষার্থীরা পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হওয়ার পর বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট নিয়ে চিন্তিত থাকে , কবে প্রকাশ করা হবে বোর্ড চ্যালেঞ্জ এর ফলাফল বা বোর্ড চ্যালেঞ্জ এর রেজাল্ট কত দিন পর দেয় এমন প্রশ্ন করে থাকে। তবে তোমাদের জানিয়ে রাখি, বোর্ড চ্যালেঞ্জ করার পর পরবর্তী ১মাসের মধ্যেই/ একমাস পর বোর্ড চ্যালেঞ্জ এর ফলাফল প্রকাশ করা হয়।

এসএসসি খাতা চ্যালেঞ্জ ২০২৪

এই পোস্টে আমরা বোর্ড চ্যালেঞ্জ সম্পর্কিত পোস্ট করেছি। বোর্ড চ্যালেঞ্জ করার পর পাশ দেওয়া হয় কিনা, এবং  বোর্ড চ্যালেঞ্জ করলে ফলাফল পরিবর্তন হয় কিনা এই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। সম্প্রতি এসএসসি ফলাফল প্রকাশ করার পর বোর্ড চ্যালেঞ্জ করার সুযোগ দেওয়া হয়েছে।

Related Posts

সঙ্গে থাকুন ➥